হিজবুল্লাহর পাশে দাঁড়ানোর জন্য মুসলিম জাহানের প্রতি আহ্বান খামেনির

 শনিবার (২৮ সেপ্টেম্বর) হিজবুল্লাহপ্রধান সাইয়েদ হাসান নাসরুল্লাহর নিহত হওয়ার খবর হিজবুল্লাহর পক্ষ থেকে নিশ্চিত করার পর এক বিবৃতিতে ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ চালাতে সহায়তা করার জন্য লেবাননের জনগণের পাশে দাঁড়াতে মুসলিম জাহানের প্রতি আহ্বান জানান ইরানের এই সর্বোচ্চ নেতা।


বিবৃতিতে খামেনি বলেন, ‘এই অঞ্চলের ভাগ্য নির্ধারণ করা হবে প্রতিরোধ বাহিনীর মাধ্যমে। যেখানে হিজবুল্লাহ অগ্রভাগে থাকবে।’ লেবাননের রাষ্ট্রীয় গণমাধ্যম এই বিবৃতি প্রচার করেছে।
 
 
এর আগে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বৈরুতে এক হামলায় হিজবুল্লাহপ্রধান হাসান নাসরুল্লাহকে হত্যা করা হয়েছে বলে দাবি করে ইসরাইল। ইসরাইলের সামরিক বাহিনী আইডিএফের এক্স অ্যাকাউন্টে শেয়ার করা এক বিবৃতিতে বলা হয়, ‘হাসান নাসরুল্লাহ আর বিশ্বে সন্ত্রাসবাদ পরিচালনা করতে পারবেন না।’
 
এদিকে নাসরুল্লাহর নিহত হওয়ার পর খামেনিকে কঠোর নিরাপত্তা ব্যবস্থার মাধ্যমে দেশের অভ্যন্তরে একটি নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। তেহরানের দুই আঞ্চলিক কর্মকর্তা রয়টার্সকে এমনটাই জানিয়েছেন।
 
 
কয়েকটি সূত্র জানিয়েছে, শুক্রবার দক্ষিণ বৈরুতে ইসরাইলের বিমান হামলায় হাসান নাসরুল্লাহ নিহত হওয়ার পর, পরবর্তী পদক্ষেপ নির্ধারণের জন্য ইরান লেবাননের হিজবুল্লাহ এবং অন্যান্য আঞ্চলিক প্রক্সি গ্রুপের সঙ্গে ক্রমাগত যোগাযোগ রক্ষা করছে। 
 

Post a Comment

Previous Post Next Post